কবে থেকে হবে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ জানালো আবহাওয়া অফিস

টানা ২৮ দিন ধরে দেশজুড়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। দাবদাহের মধ্যে কিছুটা কমে এসেছে তাপমাত্রা। এর সঙ্গে বৃষ্টি হওয়ার মতো স্বস্তির খবরও দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (২৭ এপ্রিল) আবহাওয়াবিদ ওমর ফারুক গণমাধ্যমকে এ তথ্য জানান।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, মে মাসের ২ থেকে ৩ তারিখের সময় দেশের বেশির ভাগ জায়গায় বৃষ্টি হতে পারে। আর ৫ ও ৬ মে সারা দেশেই বৃষ্টি হতে পারে। তাপমাত্রা আরও তিন দিন এ রকমই থাকবে। তারপর ক্রমান্বয়ে তাপমাত্রা কমতে থাকবে। 

তিনি বলেন, এখনকার তাপপ্রবাহ এপ্রিলের বাকি তিন দিনেও থাকবে। তবে মে মাসের ২ তারিখ থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। এ সময় উত্তর-পূর্ব ও উত্তর-দক্ষিণাঞ্চলে দিয়ে বৃষ্টি হবে। প্রথম অবস্থায় ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টি হতে পারে। এটা ২ বা ৩ মে থেকে শুরু হতে পারে। এরপর বাকি রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে ৫ বা ৬ তারিখ থেকে বৃষ্টি শুরু হতে পারে। 

উল্লেখ্য, আজ শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার তাপমাত্রা ছিলো ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিল চুয়াডাঙ্গায়। আর ঢাকায় ছিল ৩৮ দশমিক ২।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //